ভাই-বোনের কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না-

বিএনপি নিউজ ২৪ প্রতিবেদকঃ জয়নুল আবদিন ফারুক বলেছেন,বর্তমান নির্বাচন কমিশনের কোনো সার্বভৌমত্ব নেই। সরকার এই কমিশন নিয়ন্ত্রণ করে। এই আজ্ঞাবহ কমিশন পদত্যাগ করুক আর না-ই করুক, তাদের অধীনে ভাই-বোনের কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সরকার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন না করায় ভোটের আগের রাতে দলীয় সিদ্ধান্তে বিএনপি সমর্থিত প্রার্থী তৈমুর আলম খন্দকার সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমান এক লাখের বেশি ভোটে পরাজিত হন বিদ্রোহী প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর কাছে।

ভোটের দিন কারচুপির অভিযোগ আনলেও পরদিন তা তুলে নিয়ে আইভীকে অভিনন্দন জানান শামীম। তিনি বলেন, ‘বড় ভাই’ হিসেবে ‘ছোট বোন’ আইভীকে সব ধরনের সহযোগিতা দেবেন তিনি। এ বিষয়টির উল্লেখ করে বিরোধী দলীয় প্রধান হুইপ বলেন, “আগামীতে এরকম নির্বাচন আর হতে দেওয়া হবে না। নির্বাচন কমিশনের এই স্বপ্ন সফল হতে দেওয়া হবে না।”

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে উন্মুক্ত গণতান্ত্রিক পরিষদের উদ্যোগে ‘তত্ত্বাবধায়ক সরকার: গ্রহণযোগ্য নির্বাচন ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এই আলোচনা সভা হয়। আলোচনায় প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের কর্মকাণ্ডেরও সমালোচনা করেন ফারুক।
তিনি বলেন, “উপদেষ্টাদের কাজ হচ্ছে প্রধানমন্ত্রীকে পরামর্শ দেওয়া। তা না করে তারা মন্ত্রণালয়কে পরামর্শ দিচ্ছেন। যে মন্ত্রণালয়ে দুর্নীতি বেশি সেখানে উপদেষ্টাদের সম্পৃক্ততাও বেশি।”

সংগঠনের সভাপতি রমিজ উদ্দিন রুমীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফুর রহমান, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শিক্ষা বিষয়ক সহ সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, আবু নাসের মো, রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

 

Free Web Hosting